মনির খান ,লোহাগড়া নড়াইল স্টাফ রিপোর্টার : নড়াইলের লোহাগড়ার ০৮ নং দিঘলিয়ার ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী লোহাগড়া ফিলিং স্টেশনের মালিক আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিন অবৈধ ভাবে নবগঙ্গা নদী থেকে বালু উত্তোলন করে তার কোলা গ্রামে নতুন ভবনের নীচু জায়গা ভরাট করছে বলে অভিযোগ পাওয়া যায়। আজ মঙ্গলবার ২৪ শে আগস্ট ২০২১ তারিখ দুপুর ২ টার সময় সরজমিনে গিয়ে ও এর সত্যতা পাওয়া যায়। লোহাগড়া টু দিঘলিয়া রুটের কোলা গ্রামের মেইন রুটের উপর স্প্রিড ব্রেকার তৈরি করে জন সাধারণের যানবাহন চলাচলে বিঘ্ন ঘটায় কোলা গ্রামের আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিন নব গঙ্গা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে।
ড্রেজার মালিক লোহাগড়া উপজেলার কুমড়ি গ্রামের মৃত:তোতালেব খান এর ছেলে বাল্লক খান কে উক্ত নদী থেকে অবৈধ বালু উত্তোলন সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি বলেন লোহাগড়া ফিলিং স্টেশনের মালিক সৈয়দ আলহাজ্ব বোরহানউদ্দিনের বিশাল বড় বাগান বাড়িতে আমরা বালু উত্তোলন করে দিচ্ছি। ড্রেজার মালিক বাল্লক খান বলেন বোরহান সাহেব আপনি তো জানেন এই জায়গাটা সরকারি নদী, ঝামেলা হবে নাতো? উত্তরে তিনি বলেন পানি উন্নয়ন বোর্ড, প্রশাসন, সাংবাদিক সবই আমি ম্যানেজ করব তোমাদের কাজ তোমরা করো। এই নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন সম্পর্কে ইউএনও মহোদয় কে বিষয়টি জানালে তিনি বলেন এটা তো পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বে।
তবে যদি কোন পারমিশন না নিয়ে থাকে তাহলে আমি বন্ধ করে দেব। বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন কে জানালে তিনি বলেন আমাদের অফিসে কেহ আসেন নাই। এবং কোন বালু উত্তোলনের কোন বৈধতা নাই কেহ অবৈধ ভাবে বালু উত্তোলন করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।